ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন গঠিত

নিজস্ব প্রতিবেদক :: জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন (cghs) গঠন করা হয়েছে। গত ২ জুলাই বিকাল তিনটায় চকরিয়া সরকারি উচ্চ মাঠে প্রস্তুতি সভার পরপরই রাত ৮টার দিকে এ কমিটি গঠন করা হয়। স্কুলের প্রাক্তন শিক্ষার্থী চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী কমিটিতে আহবায়ক ও প্রাক্তন শিক্ষার্থী এডভোকেট ফয়জুল কবিরকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন হয়েছে। এছাড়াও ২১ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

এদিকে ওইদিন বিকাল তিনটার দিকে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ১৯৮২ সালের ব্যাচের শিক্ষার্থী চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে ও ৯৫ ব্যাচের শিক্ষার্থী এডভোকেট ফয়জুল কবিরের সঞ্চালনায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এসময় স্কুলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। তারা স্কুলের নানা সমস্যার কথা তুলে ধরেন। স্কুলের ঐতিহ্য ফিরিয়ে আনতে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করেন সাবেক শিক্ষার্থীরা। সভায় উপস্থিত শিক্ষার্থীরা পরস্পরের সাথে যোগাযোগ ও পরিচিতির বিষয়টি তুলে ধরেন।

আগামী ঈদুল ফিতরের পরে ঈদ পূর্নমিলনীসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করার সিদ্বান্ত গৃহিত হয়। এরপ্রেক্ষিতে সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব দেন।

এমতাবস্থায় রাত ৮টার দিকে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের সরকারি অফিসে শিক্ষার্থীদের উপস্থিতিতে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন (cghs) গঠনকল্পে ৮৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ মোকাম্মেল হকের সভাপতিত্বে ও ৯৮ ব্যাচের সাবেক শিক্ষার্থী সাংবাদিক মিজবাউল হকের সঞ্চালনায় দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সেখানে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শতাধিক সাবেক শিক্ষার্থী উপস্থিতিতে ৮৯ ব্যাচের শিক্ষার্থী ও চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে আহবায়ক এবং ৯৫ ব্যাচের শিক্ষার্থী বিশিষ্ট আইনজীবি এডভোকেট ফয়জুল কবিরকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও ২১ সদস্যের উপদেষ্ঠা কমিটি গঠন করা হয়।

পাঠকের মতামত: